Job Circular

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সম্প্রতি খাদ্য অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। আপনারা যারা খাদ্য অধিদপ্তরে চাকরি করতে ইচ্ছুক তারা এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন। খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির বিভিন্ন পদে বেতন আলাদা আলাদা। যোগ্যতা অনুসারে বেতনের পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। যার যোগ্যতা যত বেশি তার বেতনের পরিমাণ তত বেশি হবে। তার চাকরির পদ অনেক উচ্চপদে হবে।

বাংলাদেশে বেকারের পরিমান সবচেয়ে বেশি। এর জন্য এ দেশের বেশিরভাগ ছেলেমেয়ে তাদের বেকারত্ব দূর করতে বিভিন্ন ধরনের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে থাকে। আর বর্তমানে সরকারি চাকরি যেন সোনার হরিণ এ পরিণত হয়েছে। বর্তমানে চাকরি পাওয়া দুষ্কর। তাই যারা সরকারি চাকরি করতে ইচ্ছুক এবং খাদ্য অধিদপ্তরে নিয়োগ পেতে আগ্রহী তারা আবেদন করে নিন

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্ষেপে

সংক্ষেপে বিবরনঃ খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ মোট ২২টি ক্যাটাগরিতে মোট ১৩৭৭টি পদে জনবল নিয়োগ দিবে। নিয়োগ বিজ্ঞপ্তিত প্রকাশ করা হয় ০৪ সেপ্টেম্বর ২০২৩ এবং আবেদনের  শুরু ১২ সেপ্টেম্বর ২০২৩ থেকে এবং আবেদনের শেষ তারিখ ১১ অক্টোবর ২০২৩। খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। অনলাইন ব্যতিত কোন আবেদন কর্তৃপক্ষ গ্রহন করবে না।

১৩৭৭টি পদের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে উপখাদ্য পরিদর্শক পদে ৩৫৬ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪৬ জন নেওয়া হবে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে। সহকারী উপখাদ্য পরিদর্শক নেওয়া হবে ২২২ জন। সাইলো অপারেটিভ ১৪৪ জন। এ ছাড়া সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ৩ জন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১১ জন, উচ্চমান সহকারী পদে ৪ জন, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে ৩ জন, মেকানিক্যাল পদে ২ জন। ইলেকট্রিক্যাল ফোরম্যান ২ জন, অপারেটর ১৭ জন, সহকারী ফোরম্যান ৩ জন, মিলরাইট ৫ জন ও ইলেকট্রিশিয়ান ১০ জন, ডেটা এন্ট্রি অপারেটর নেওয়া হবে ৬৮ জন, ল্যাবরেটরি সহকারী ২ জন, সহকারী অপারেটর ৩৩ জন, স্টেভেডর সরদার ৬ জন, ভেহিক্যাল মেকানিক  ৯ জন, সহকারী মিলরাইট ৬ জন, মিল অপারেটিভ ১১৭ জন এবং স্প্রেম্যান ৭ জন নেওয়া হবে।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর সংক্ষিপ্ত বিবরণ

এক নজরে ডিজিফুড নিয়োগ ২০২৩
প্রতিষ্ঠানের নাম:খাদ্য অধিদপ্তর (ডিজিফুড)
প্রতিষ্ঠানের ধরন:সরকারি
চাকরির ধরণ:সরকারি চাকরি
মোট পদ সংখ্যা:22
লোক সংখ্যা:1377
বয়স:১৮ থেকে ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক অথবা সমমান পাস
লিঙ্গনারী ও পুরুষ উভয়
বেতন স্কেল:8,500 to 26,590 Taka.
আবেদন ফি:112/223 Taka.
আবেদন করার মাধ্যম:অফলাইন/ডাকযোগে
প্রকাশ সূত্র:The Daily Newspaper
আবেদন করার লিংক:www.dgfood.gov.bd
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ:03 September 2023
আবেদনের শেষ তারিখ:11 October 2023

খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার স্থান, তারিখ ও সময়-সূচী

চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য চাকরিপ্রার্থীকে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে। খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার স্থান, তারিখ, সময়সূচী যথা সময়ে আপনার মোবাইল নাম্বারে SMS করে জানানো হবে। এছাড়াও খাদ্য অধিদপ্তর কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইট www.dgfood.gov.bd এ থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button